বাংলাদেশের হিন্দুদের বাঁচানোর জন্য ভবিষ্যতে বাংলাদেশে ভারতীয় সেনাকে পাঠানো হতে পারে পষ্ট ইঙ্গিত দিলেন সুব্রামানিয়ান স্বামী।

বাংলাদেশের হিন্দুদের বাঁচানোর জন্য ভবিষ্যতে বাংলাদেশে ভারতীয় সেনাকে পাঠানো হতে পারে পষ্ট ইঙ্গিত দিলেন সুব্রামানিয়ান স্বামী।

বাংলাদেশের হিন্দুদের বাঁচানোর জন্য ভবিষ্যতে বাংলাদেশে ভারতীয় সেনাকে পাঠানো হতে পারে পষ্ট ইঙ্গিত দিলেন সুব্রামানিয়ান স্বামী।

বাংলাদেশে বিভিন্ন কারনে নিরীহ হিন্দুদের উপর কট্টরপন্থী মুসলমানদের হামলা এটা ১৯৭১ সালের পর থেকে বরাবরই চলে আসছে। ভারতবর্ষ স্বাধীন হওয়ার পর থেকেই পূর্ব পাকিস্তান মানে এখন বাংলাদেশ নামে জানা যায়। ১৯৪৭ সালের পর থেকেই পূর্ব পাকিস্তান যেটা ভারতের অর্ন্তভুক্ত ছিল, সেই তখন থেকেই হিন্দু নির্যাতন হয়ে আসছে। যেমন কোন হিন্দু মেয়েকে জোর করে তুলে নিয়ে যেত বাংলাদেশের কট্টরপন্থী মুসলমানরা এবং জোর পূর্বক ধর্ম পরিবর্তন করে হিন্দু মেয়েদের জোর পূর্বক নিকাহ করতো। এই রকম ঘটনা বাংলাদেশে প্রত্যেকদিনের ঘটনা। তেমনই হিন্দুদের জমি, সম্পত্তি লুঠ করা কট্টরপন্থী মুসলমানরা দশক দশক ধরে করে আসছেন। আর বাংলাদেশে হিন্দু নির্যাতন ১৯৭১ সালের পর থেকে চরমে পৌছে যায়। কিন্তু ভারতের কোন প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের কোন মূখ্যমন্ত্রী তেমন ভাবে বাংলাদেশী হিন্দু নির্যাতনের বিরুদ্ধে আওয়াজ তুলতে দেখা যায়নি।

বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের মানুষরা কী ভাবে বসবাস করেন বাংলাদেশে সেটা কিছু বাংলাদেশি হিন্দুদের কাছে শুনে যেন আতঙ্কিত হওয়ার মতন। বাংলাদেশে হিন্দু মেয়েদের জোর পূর্বক ধর্ষন ও পরে হত্যা ও জোর পূর্বক ধর্ম পরিবর্তন করে বিয়ে করেন কট্টরপন্থী মুসলমানরা। হিন্দু সম্প্রদায়ের মানুষদের বাড়ি ঘর লুঠ,ভাংচুর ও জ্বালিয়ে দেওয়া এটা প্রত্যেকদিনই বাংলাদেশের কট্টরপন্থী মুসলমানরা করে থাকেন । এবং বাংলাদেশের হিন্দু মন্দির ভাংচুর এটাও কোন নতুন কথা নয়।

সম্প্রতি বাংলাদেশে সোশাল মিডিয়াতে পোস্টের অভিযোগে হিন্দুদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনা সামনে এসেছিল। যা নিয়ে ভারতের হিন্দুরা সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রতিবাদ জানিয়েছেন। এখন বাংলাদেশের হিন্দুদের আর্তনাদ সম্ভবত বড়ো নেতাদের কান অবধি পৌঁছে গেছে।

এখন বাংলাদেশের হিন্দুদের সুরক্ষা প্রদান সম্পর্কে বিজেপি নেতা তথা সাংসদ সুব্রামনিয়াম স্বামী বড় মন্তব্য করেছেন জানিয়ে দিই, সুব্রামানিয়ান স্বামী একজন দূরদর্শী নেতা হিসেবে পরিচিত। রাম মন্দির মামলা, ধারা 370,  তিন তাকাল নিষিদ্ধ এবং সিএএ এর মত বিষয়ে সুব্রামনিয়াম স্বামী এমন এমন মন্তব্য করেছিলেন অতীতে যা বর্তমানে বাস্তব রূপ নিয়েছে এখন বাংলাদেশকে নিয়েও উনি বড়ো মন্তব্য করেছেন।

বাংলাদেশের কুমিল্লায় হিন্দুদের ওপর হামলা চালিয়ে বাড়িঘর ভাঙচুর করে পুড়িয়ে দেওয়ার ঘটনা সামনে এসেছে তার একটা ভিডিও শেয়ার করেছেন সুব্রামানিয়ান স্বামী। ভিডিও শেয়ার করে স্বামী লিখেছেন পূর্ব পাকিস্তানকে স্বাধীন করতে আমাদের ভারতীয় সেনা প্রেরণ করতে হয়েছিল। এখন আমাদের আবারো বাংলাদেশের হিন্দুদের রক্ষা করতে ভারতীয় সেনাকে প্রেরণ করতে হতে পারে। এর ফলে এটা পরিস্কার হয়ে গেল যে আগামীদিনে বাংলাদেশে ভারতীয় সেনা নামতে পারে এই রকম বড় ইঙ্গিত দিয়ে দিলেন বিজেপির রাষ্ট্রীয় স্তরের নেতা। তিনি অতীতেও রাম মন্দির ও ৩৭০ ধারা নিয়ে যা যা বলেছিলেন তা আজ বর্তমানে হুবহু মিলে গিয়েছে। এখন দেখার তবে কী ভবিষ্যতে হিন্দু নির্যাতনের প্রসঙ্গকে হাতিয়ার করে বাংলাদেশকে দখল নিতে চলেছে ভারতীয় সেনা। এটা জোর জল্পনা শুরু হয়ে গেছে চারিদিকে।

What's Your Reaction?

like
6
dislike
1
love
4
funny
0
angry
0
sad
2
wow
2